সন্দেহভাজন অপরাধীকে গ্রেফতারে পুলিশকে সহায়তা করল একপাল গরু

টিবিএন ডেস্ক

মে ১৩ ২০২৩, ১৬:২৪

বুন পুলিশকে সাহায়তাকারী সেই গরুর পাল। ছবি-ডাব্লিওওএসওসি

বুন পুলিশকে সাহায়তাকারী সেই গরুর পাল। ছবি-ডাব্লিওওএসওসি

  • 0

অপরাধ দমন মিশনে পুলিশকে কুকুরের সাহায্য করার বিষয়টি নতুন কিছু নয়, তবে কোনো ধরনের প্রশিক্ষণ ছাড়াই অন্য কোনো প্রাণীর এ বিষয়ে সাহায্য করার বিষয়টি বিরল। উত্তর ক্যারোলাইনা পুলিশের কে-নাইন ইউনিট এমনই এব বিরল সহায়তা পাওয়ার তথ্য জানিয়েছে।

কর্তৃপক্ষ জানায়,গত মঙ্গলবার ট্রাফিক স্টপের সময় সন্দেহভাজন এক ব্যক্তি উত্তর ক্যারোলাইনা পুলিশের কাছ থেকে পালিয়ে যায়। এরপর ওই ব্যক্তিকে ট্র্যাকিং ও গ্রেফতারে পুলিশকে সাহায্য করে একটি গরুর পাল।

বিস্ময়কর ঘটনাটির বর্ণনা দিয়ে বুন পুলিশ ডিপার্টমেন্টের সার্জেন্ট ডেনিস ও’নিল এক প্রেস বিজ্ঞপ্তিতে জানান, গরুর পালটি সত্যিকার অর্থেই অফিসারদেরকে লুকিয়ে থাকা সন্দেহভাজনের কাছে নিয়ে যায়। জীবনের ঝুঁকি নিয়ে অভিযানটি পরিচালনার অফিসারদের ধন্যবাদ জানানোর পাশাপাশি তিনি গরুর পালটির প্রতিও কৃতজ্ঞতা প্রকাশ করেন। 

প্রেস বিজ্ঞপ্তি অনুযায়ী, ৩৪ বছর বয়সী সন্দেহভাজন ব্যক্তির নাম জুশুয়া মিন্টন।  বুন পুলিশ অফিসাররা ৯ মে তাকে ট্রাফিক স্টপেজের জন্য নিয়ে গেলে গাড়ি রেখেই তিনি গ্রামের দিকে দৌঁড়ে পালান।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সন্দেহভাজন ব্যক্তিটির দ্রুত এবং বেপরোয়া গাড়ি চালানোর কারণে অফিসাররা বুঝতে পারেনি তিনি ঠিক কোনদিকে পালিয়েছেন।

অফিসাররা যখন  উওর ক্যারোলিনার ডিপ গ্যাপের প্রত্যন্ত অঞ্চলে মিন্টনকে খুঁজছিলেন তখন একপাল গরু তাদের পথ দেখিয়ে নিয়ে যায়। 

টাউন অফ বুন পুলিশ ডিপার্টমেন্ট সোশ্যাল মিডিয়াতে লিখেছে, গরুও চায় না তাদের চারণভূমিতে সন্দেহভাজন অপরাধীরা ঘুরে বেড়াক। গুরুর পালটি  সন্দেহভাজন ব্যক্তিটির কাছে আমাদের অফিসারদের নিয়ে যায়।

পুলিশ জানায়, মিন্টনের বিরুদ্ধে একটি মোটর গাড়ি নিয়ে পালানো, একটি বাতিল লাইসেন্স নিয়ে গাড়ি চালানোসহ উচ্ছৃঙ্খল আচরণের অভিযোগ আনা হয়েছে। তাকে ২০ হাজার ডলারের বন্ড দেয়া হয়েছে এবং জুনের শেষের দিকে আবার আদালতে হাজির হওয়ার আদেশ দেয়া হয়েছে।

 

 


0 মন্তব্য

মন্তব্য করুন