‘বাইডেনের ক্ষমতা ছিনিয়ে নিতেই ট্রাক হামলা’

টিবিএন ডেস্ক

মে ২৩ ২০২৩, ২৩:২৪

হোয়াইট হাউযে ট্রাক চালিয়ে হামলার সন্দেহভাজন চালক সাই ভারসেত ক্যানডুলা। ছবি: সংগৃহীত

হোয়াইট হাউযে ট্রাক চালিয়ে হামলার সন্দেহভাজন চালক সাই ভারসেত ক্যানডুলা। ছবি: সংগৃহীত

  • 0

প্রেসিডেন্ট জো বাইডেনকে হত্যা করে তার ক্ষমতা ছিনিয়ে নেয়ার উদ্দেশ্যে ট্রাক চালিয়ে সাই ভারসেত ক্যানডুলা হোয়াইট হাউযের নিরাপত্তা বেষ্টনিতে ধাক্কা দেন বলে জানিয়েছে এফবিআই।

কর্মকর্তারা বলেছেন, সাই ভারসেত ক্যানডুলা নামে ১৯ বছর বয়সী ট্রাকচালক প্রাথমিক জিজ্ঞাসাবাদে এসব কথা জানিয়েছেন। তিনি বলেছেন, হামলার পরিকল্পনা বাস্তবায়নে ট্রাকটি ভাড়া করেছিলেন।

হোয়াইট হাউযের কাছে লাফায়েট স্কয়ারের উত্তর দিকের বেষ্টনিতে সোমবার আনুমানিক রাত ১০টার দিকে ট্রাকটি ধাক্কা দেয়। সেখানেই গ্রেপ্তার হন ক্যানডুলা। তার কাছ থেকে নাৎসি পতাকা জব্দ করা হয়েছে।

ক্যানডুলার বিরুদ্ধে প্রেসিডেন্ট, ভাইস প্রেসিডেন্ট ও তার পরিবারের সদস্যদের প্রাণনাশের হুমকি, বেপরোয়া গাড়ি চালনা, ফেডারেল সম্পদ নষ্টসহ পাঁচটি অভিযোগে মামলা হয়েছে। তিনি এখন এফবিআইয়ের হেফাজতে আছেন। তার বাড়ি মিযৌরির চেস্টারফিল্ডে।

এফবিআই জানিয়েছে, ক্যানডুলার মানসিক স্বাস্থ্যের বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। তিনি জিজ্ঞাসাবাদে জানান, মিযৌরির সেইন্ট লুইস থেকে বিমানে করে ভার্জিনিয়ার ডালিস ইন্টারন্যাশনাল এয়ারপোর্টে পৌঁছান। সেখান থেকে ইউ হল কোম্পানির ট্রাক ভাড়া করে হোয়াইট হাউযের দিকে রওনা দেন।
 
কর্মকর্তারা জানান, হোয়াইট হাউযের নিরাপত্তা বেষ্টনিতে ট্রাক দিয়ে ধাক্কা দেয়ার পর তিনি নাৎসি পতাকা ওড়ান। সে সময় তাকে ধরে ফেলে ইউএস পার্ক পুলিশ। 

ক্যানডুলার কোনো ক্রিমিনাল রেকর্ড নেই বলে জানিয়েছে এফবিআই।


0 মন্তব্য

মন্তব্য করুন