লিগ ওয়ান: মেসির প্রত্যাবর্তনে শিরোপার আরও কাছে পিএসজি

টিবিএন ডেস্ক

মে ১৪ ২০২৩, ২০:০৭

৫-০ গোলে আজচিওকে হারিয়েছে প্যারিস জায়ান্টরা। ছবি: সংগৃহীত

৫-০ গোলে আজচিওকে হারিয়েছে প্যারিস জায়ান্টরা। ছবি: সংগৃহীত

  • 0

ফ্রেঞ্চ লিগে টানা রেকর্ড ১১তম শিরোপা জয়ের প্রান্তে পৌঁছে গেছে প্যারিস সেন্ট-জার্মেই (পিএসজি)। নিষেধাজ্ঞা কাটিয়ে শনিবার লিওনেল মেসির প্রত্যাবর্তনের ম্যাচে ৫-০ গোলে আজচিওকে হারিয়েছে প্যারিস জায়ান্টরা।

মাঠে ফিরে অবশ্য মিশ্র অভ্যর্থনা পেয়েছেন বিশ্বকাপ জয়ী আর্জেন্টাইন সুপার স্টার মেসি।

পার্ক দেস প্রিন্সেসে অনুষ্ঠিত ম্যাচের ২২ মিনিটে পিএসজির হয়ে গোলের খাতা খোলেন ফ্যাবিয়ান রুইজ। আচরাফ হাকিমির গোলে দ্বিগুন ব্যবধানে পৌঁছে যায় স্বাগতিক দল। বিরতি থেকে ফিরেই পরপর দুই গোল করেন ফরাসি তারকা কিলিয়ান এমবাপ্পে। আত্মঘাতি গোল দিয়ে স্বাগতিকদের ৫-০ ব্যবধানের জয় নিশ্চিতে সহায়তা করেন মোহাম্মদ ইউসুফ। ম্যাচের শেষভাগে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন হাকিমি ও আজাচিওর মিডফিল্ডার থমাস মানগানি। 

শিরোপা নিশ্চিতের জন্য লিগে এখন নিজেদের শেষ তিন ম্যাচ থেকে আর মাত্র চার পয়েন্ট প্রয়োজন পিএসজির। অক্সেরে, স্ট্রসবার্গ ও ক্লেমেন্তের বিপক্ষে ম্যাচ থেকে ওই চার পয়েন্ট সংগ্রহ করতে পারলেই দ্বিতীয় স্থানে থাকা লেন্সকে কোনো সুযোগ না দিয়েই শিরোপা নিশ্চিত করতে পারবে প্যারিসের দলটি।

পিএসজি কোচ ক্রিস্টোফ গালটিয়ার বলেন, ‘সঠিক প্রদর্শনী দেখানোর জন্য প্রত্যয়ী এই খেলোয়াড়রা। তারা চ্যাম্পিয়ন হতে চায়, যদিও বুঝতে পারছে যে লেন্স হাল ছাড়ছে না। তাই একটি ভুল পদক্ষেপ দলে চাপ বাড়াতে পারে।’ 

অনুমতি ছাড়া সৌদি আরব ভ্রমনের কারণে নিষিদ্ধ হওয়া মেসি শনিবার দলের হয়ে মাঠে প্রত্যাবর্তন করতেই শিষ দিয়ে এবং করতালি দিয়ে মিশ্র প্রতিক্রিয়া জানান পিএসজি সমর্থকরা। শুরুতে তাকে নিয়ে ঠাট্টা করতেও ছাড়েননি তারা। সম্ভবত পিএসজির হয়ে এটিই ছিল তার শেষ ম্যাচ। এরপর সৌদি আরবে পাড়ি জমাতে পারেন সাত বারের ব্যালন ডি’অঁর খেতাব জয়ী আর্জেন্টাইন তারকা।

গালটিয়ার বলেন, ‘শুরুতে তাকে কটাক্ষ করে শিষ দিলেও শিগগিরই নিজেদের ভুল বুঝতে পারেন স্টেডিয়ামে উপস্থিত সমর্থকদের বড় একটি অংশ। তারা করতালি দিয়ে উৎসাহিত করতে থাকেন লিওকে (মেসি)। ম্যাচে প্রাণবন্ত এবং সুযোগ তৈরি করার জন্য খেলার দিকেই মনোযোগী ছিলেন মেসি। এমন পরিস্থিতির বিষয়ে তিনি অভ্যস্থ এবং বর্তমানে ক্যারিয়ারের কঠিন পরিস্থিতিত রয়েছেন মেসি।’


0 মন্তব্য

মন্তব্য করুন