লর্ডস টেস্টে জিতবে ইংল্যান্ড: ক্রলি

টিবিএন ডেস্ক

জুন ২৪ ২০২৩, ১৮:১৯

ইংল্যান্ড ওপেনার জ্যাক ক্রলি। ছবি: সংগৃহীত

ইংল্যান্ড ওপেনার জ্যাক ক্রলি। ছবি: সংগৃহীত

  • 0

অস্ট্রেলিয়ার বিপক্ষে অ্যাশেজের দ্বিতীয় টেস্টে নিজ টিম ১৫০ রানে জিতবে বলে ভবিষ্যদ্বাণী করেছেন ইংল্যান্ড ওপেনার জ্যাক ক্রলি।

বার্মিংহামের এজবাস্টনে অস্ট্রেলিয়ার কাছে সিরিজের প্রথম টেস্টে ২ উইকেটে হার মানে ইংলিশরা।

ক্রলের দাবি, লর্ডসের উইকেট তার টিমের জন্য অনেক বেশি সহায়ক হবে। এ ভেন্যুতে খেলতে বরাবরই স্বাচ্ছন্দ্যবোধ করে ইংল্যান্ড। তাই লর্ডসে ইংল্যান্ডই জিতবে।

গত কয়েক বছরে বহু গুনে বদলে গেছে ইংল্যান্ড ক্রিকেট। টিমটির ‘বাজবল’ তত্ত্বে আগ্রাসী পারফরমেন্সে প্রতিপক্ষকে হারাতে বেগ পেতে হচ্ছে না তাদের। এবারও অ্যাশেজে অস্ট্রেলিয়ার বিপক্ষে একই পন্থা অবলম্বনের ঘোষনা দিয়ে রেখেছিল তারা। প্রথম টেস্টের প্রথম দিনে সেটি প্রমানও করেছে টিম ইংল্যান্ড। ওভার প্রতি ৫ রান তুলে ৮ উইকেটে ৩৯৩ রানের ইনিংস ঘোষনা করে তারা।

কিন্তু ম্যাচের শেষ ঘন্টায় বাজিমাত করে অস্ট্রেলিয়া। অধিনায়ক প্যাট কামিন্স ও নাথান লিঁওর ব্যাটিং বীরত্বে ২ উইকেটে জয় পায় অযিরা।

ম্যাচ হারের পর ইংল্যান্ড দলকে নিয়ে ব্যপক সমালোচনা চলছে । কিন্তু এসব সমালোচনায় কান না দিয়ে, দ্বিতীয় টেস্ট জয়ের ঘোষণা দিয়ে রাখলেন ক্রলি। টাইমস রেডিওকে এক সাক্ষাৎকারে ক্রলি বলেন, ‘আমার মনে হয় আমরা লর্ডসে জিতবো, ওখানকার উইকেট আমাদের খেলার জন্য মানানসই। জানি না, ১৫০ রানে কি-না! তবে আমার মনে হয় আমরা জিতবো।’

প্রথম টেস্টের হার নিয়ে মোটেও চিন্তিত নন ক্রলি। ক্রলি বলেন, ‘আমরা ফলাফল নিয়ে ভাবি না। জয়-পরাজয় নয়, আমরা ভাবি বিনোদন নিয়ে। অবশ্যই আমরা জয়ের জন্য খেলি। আমরা যে কৌশলে খেলি সেটি ব্র্যান্ডের মান আরও বাড়ায়। জিতলে আকর্ষণ বাড়ে। একটা ম্যাচ ছাড়া এ সপ্তাহে আমরা কিছুই হারাইনি। আমরা অনেক সম্মান অর্জন করেছি, পেয়েছি সমর্থন যা খেলার জন্য ভালো।’

প্রথম টেস্টের প্রথম বলেই প্যাট কামিন্সকে কভার দিয়ে চার মেরে রানের খাতা খুলেন ক্রলি। এটি বাজবল পরিকল্পনারই বড় অংশ। প্রথম ইনিংসে ৬১ ও দ্বিতীয় ইনিংসে ৭ রান করেন তিনি।

মিডিয়ায় সমালোচনার চেয়ে দলের জন্য ভালো করার চাপ বেশি অনুভব করেন ক্রলি। তিনি বলেন, ‘মাঠে নামলে এসব চাপ থাকে না। চাপ থাকে সতীর্থদের জন্য খেলা ও ওপেনার হিসেবে দলকে ভালো শুরু এনে দেয়ার। ভালো শুরু করা ও দ্রুত রান তোলার চাপ অনুভব করি। মিডিয়ার সমালোচনা বা এমন চাপের চেয়ে দলের জন্য চাপটা বেশি অনুভব করি। এজন্যই আমি বেশি চাপে ছিলাম। কিন্তু আমি দলকে ভালো একটা শুরু এনে দেওয়ার চেষ্টাই করেছি। আমি সব সময়ই ইতিবাচক ছিলাম।’

এ পর্যন্ত ইংল্যান্ডের হয়ে ৩৫ টেস্টে ৩টি সেঞ্চুরি ও ৯টি হাফ-সেঞ্চুরিতে ১৭৯২ রান করেছেন ক্রলি।


0 মন্তব্য

মন্তব্য করুন