পেনসিলভেনিয়ায় চকলেট কারখানায় বিস্ফোরণ: নিহত বেড়ে ৭

টিবিএন ডেস্ক

মার্চ ২৭ ২০২৩, ১৭:০৬

পেনসিলভেনিয়ায় চকলেট কারখানায় বিস্ফোরণ: নিহত বেড়ে ৭
  • 0

নিহতদের পরিচয় প্রকাশ করেনি পুলিশ বা কর্তৃপক্ষ। জানা যায়নি বিস্ফোরণের কারণও।

পেনসিলভেনিয়ার বার্কস কাউন্টিতে চকলেট কারখানায় বিস্ফোরণের ঘটনায় আরও দুইজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এ নিয়ে নিহতের সংখ্যা বেড়ে হয়েছে ৭।

 

বার্কস কাউন্টির ওয়েস্ট রিডিং শহরের আর এম পালমার নামের ওই কারখানায় শুক্রবার বিকালে বিস্ফোরণ হয়। পেনসিলভেনিয়া ইমার্জেন্সি ম্যানেজমেন্ট এজেন্সি শনিবাার সকালে টুইট করে জানায়, ৫ জনকে ঘটনাস্থল থেকে মৃত অবস্থায় উদ্ধার করা হয়েছে।

 

এর পরদিন ওয়েস্ট রিডিং এর বোরো কর্তৃপক্ষ জানায়, ঘটনাস্থলে রোববার দিন শেষে আরও দুটি দেহাবশেষ পাওয়া গেছে। বিস্ফোরণের ঘটনায় আর কেউ নিখোঁজ নেই জানিয়ে উদ্ধারকাজ শেষের ঘোষণা দিয়েছে পুলিশ। 

 

ওয়েস্ট রিডিংয়ের পুলিশ চিফ ওয়েনে হোলবেন রোববার সন্ধ্যায় সংবাদ সম্মেলন করে বলেন, ‘আমি আপনাদের নিশ্চিত করছি, যাদের কারণে এই মানুষগুলো আক্রান্ত হয়েছে, তাদের বিরুদ্ধে পদক্ষেপ না নেয়া পর্যন্ত আমরা থামবো না।’  

 

নিহতদের পরিচয় প্রকাশ করেনি পুলিশ বা কর্তৃপক্ষ। জানা যায়নি বিস্ফোরণের কারণও। মেয়র স্যামান্থা ক্যাগ জানিয়েছেন, স্টেইট ফায়ার ইনভেস্টিগেটররা তদন্ত করছেন।  

 

কারখানার এক মুখপাত্র জানান, বিস্ফোরণে আহত ১০ জনকে রিডিং হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। 

 

কারখানা কর্তৃপক্ষ বিবৃতি দিয়ে বলেছে, ‘এই মর্মান্তিক ঘটনায় আরএম পালমারের প্রত্যেকে বিপর্যস্ত হয়ে পড়েছে। আমাদের সব কর্মী ও তাদের পরিবারের জন্য সব ধরনের সহায়তা দিতে আমরা কাজ করছি।’ 

 

 


0 মন্তব্য

মন্তব্য করুন