অ্যামেরিকায় বজ্রঝড়ে আড়াই হাজারের বেশি ফ্লাইট বাতিল

টিবিএন ডেস্ক

জুলাই ১৭ ২০২৩, ১৮:০৩

বজ্রঝড়ে অ্যামেরিকায় ফ্লাইট বাতিল ও বিলম্বিত। ছবি: সংগৃহীত

বজ্রঝড়ে অ্যামেরিকায় ফ্লাইট বাতিল ও বিলম্বিত। ছবি: সংগৃহীত

  • 0

বজ্রঝড়ের কারণে রোববার অ্যামেরিকা জুড়ে ২ হাজার ৬ শ’ ফ্লাইট বাতিল করা হয়েছে। ফ্লাইট অ্যাওয়েআর জানায়, অ্যামেরিকার উত্তর-অঞ্চলে ৭ হাজার ৯ শ’ টি ফ্লাইটের যাত্রা বিলম্বিত হয়।

ফেডারেল এভিয়েশন অ্যাডমিনিস্ট্রেশনের তথ্য অনুসারে, রোববার সারাদিন অ্যামেরিকার উত্তর-পূর্বাঞ্চলে বজ্রঝড় আঘাত হেনেছে। আবহাওয়া বিমান উড্ডয়নে প্রতিকূল থাকায় বেশিরভাগ বিমানবন্দরের ফ্লাইট বাতিল ও বিলম্বিত হয়েছে।

ফ্লাইটঅ্যাওয়েআরের মতে, নিউ জার্সির নিউয়ার্ক লিবার্টি আন্তর্জাতিক বিমানবন্দরে সর্বাধিক ফ্লাইট বাতিল করা হয়। এ বিমানবন্দরের ৩৬২টি ফ্লাইট বাতিল ও ৩৩৭টি ফ্লাইটের যাত্রা বিলম্বিত করেছে বিমানবন্দর কর্তৃপক্ষ।

জন এফ. ক্যানেডি আন্তর্জাতিক বিমানবন্দরে ৩১৮টি ফ্লাইট বাতিল ও ৪২৬টি ফ্লাইট বিলম্বিত হয়।

ফ্লাইটঅ্যাওয়েআরের ডেটা থেকে দেখা যায়, লাগার্ডিয়া বিমানবন্দরের ২৭০টি ফ্লাইট বাতিল ও ২৯২টি ফ্লাইট বিলম্বিত হয়েছে। বোস্টন লোগান আন্তর্জাতিক বিমানবন্দরের ২৫৯টি ফ্লাইট বাতিল ও ৪৫৯টি ফ্লাইট বিলম্বিত হয়েছে।

জেটব্লু অ্যাভিয়েশন জানিয়েছে, বাতিল ও বিলম্বের সবচেয়ে বেশি প্রভাব পড়েছে তাদের ফ্লাইটগুলোর উপর। জেটব্লুর ২৭ শতাংশ (২৮৩টি) ফ্লাইট বাতিল ও ৪৩ শতাংশ (৪৪৫টি) ফ্লাইট বিলম্বিত হয়েছে।

ফ্লাইটঅ্যাওয়েআরের ডেটা অনুসারে, রিজিওনাল এয়ারলাইন্স রিপাবলিক এয়ারওয়েজের ৩২ শতাংশ (৩২০টি) ফ্লাইট বাতিল ও ২০ শতাংশ (২০১টি) ফ্লাইট বিলম্বিত হয়েছে।

এছাড়া, রিজিওনাল এয়ারলাইন্স অ্যান্ডেভার এয়ারের ২৬ শতাংশ (১৭৪টি) ফ্লাইট বাতিল ও ১৮ শতাংশ (১২২টি) ফ্লাইট বিলম্বিত হয়েছে।

এফএএ রোববার টুইটে বলেছে, ‘ধীরগতির বজ্রঝড়ে অ্যামেরিকার উত্তর-পূর্ব, মধ্য-পশ্চিম ও দক্ষিণ-পূর্বের ফ্লাইটগুলো রোববার ভোর পর্যন্ত বিলম্ব ঘটাবে।’


0 মন্তব্য

মন্তব্য করুন