মিশিগানের স্কুলে শিক্ষার্থীদের ব্যাকপ্যাক নিষিদ্ধ

টিবিএন ডেস্ক

মে ৩ ২০২৩, ১৯:০১

ছবি: গেটি ইমেযেস

ছবি: গেটি ইমেযেস

  • 0

নিরাপত্তা নিশ্চিতে স্কুলে শিক্ষার্থীদের ব্যাকপ্যাক আনা নিষিদ্ধ করেছে মিশিগানের একটি স্কুল ডিস্ট্রিক্ট। তাদেরকে প্রয়োজনীয় জিনিসপত্র বহনের জন্য ছোট পার্স বা স্বচ্ছ প্লাস্টিক ব্যাগ ব্যবহার করতে বলা হয়েছে।

সম্প্রতি অ্যামেরিকায় আগ্নেয়াস্ত্র সহিংসতা বেড়ে যাওয়ায় এই উদ্যোগ নেয়া হয়েছে বলে বিবৃতিতে জানিয়েছে ফ্লিন্ট কমিউনিটি স্কুলস।

এই স্কুল ডিস্ট্রিক্ট গত সপ্তাহে ওয়েবসাইটে ঘোষণাটি দিয়েছে। কর্তৃপক্ষ জানিয়েছে, সোমবার থেকে নিষেধাজ্ঞা কার্যকর হবে, যা বহাল থাকবে চলমান স্কুল ইয়ার পর্যন্ত।

এক বিবৃতিতে সুপারিনটেনডেন্ট কেভিন জোনস বলেন, ‘আমাদের শিক্ষার্থী, পরিবার, শিক্ষক এবং কর্মীদের জন্য নিরাপদ পরিবেশ নিশ্চিত করতে আমরা সর্বোচ্চ চেষ্টা করছি।’

জোন্স জানান, দেশজুড়ে মানুষের মধ্যে বিপদজনক আচরণ দেখা যাচ্ছে। স্কুলে আগ্নেয়াস্ত্র বহন করা হচ্ছে। এসব বিষয় মাথায় রেখে নিরাপত্তা নিশ্চিতে ব্যাকপ্যাক নিষিদ্ধের সিদ্ধান্ত নেয়া হয়েছে।

তিনি বলেন, ‘ব্যাকপ্যাকের চোরা পকেট থেকে শুরু করে বই বা অন্যান্য জিনিসের মধ্যে সহজেই অস্ত্র লুকিয়ে রাখা যায়। ব্যাকপ্যাক নিষিদ্ধ করে ডিস্ট্রিক্টের স্কুলগুলোতে নিরাপত্তা জোরদারের মাধ্যমে আমরা স্কুলে বহন করা সরঞ্জামে নজর রাখতে পারব।’

তবে শিক্ষার্থীদের ব্যক্তিগত জিনিসপত্র যেমন, মানিব্যাগ, চাবি, ওষুধপত্র বা ফোন ছোট পার্সে রাখতে পারবে। আর লাঞ্চবক্স বা জিমের কাপড় স্বচ্ছ প্লাস্টিকের ব্যাগে বহন করতে পারবে। তবে সবকিছু যাচাই করে দেখা হবে বলে জানিয়েছে স্কুল ডিস্ট্রিক্ট। 

ফ্লিন্ট বোর্ড অফ এডুকেশন, ডিস্ট্রিক্ট প্রশাসন এবং অধ্যক্ষরা নতুন এ নীতির অনুমোদন দিয়েছে। পদক্ষেপটিকে সমর্থন জানিয়েছে ফ্লিন্ট পুলিশ ডিপার্টমেন্ট।


0 মন্তব্য

মন্তব্য করুন