হাজার হাজার বোতল ওয়াইন বেচতে নানদের ক্যাম্পেইন

টিবিএন ডেস্ক

মে ৮ ২০২৩, ২০:৩২

২০১৪ সাল থেকে ওয়াইন তৈরি শুরু করেন সিন্ট-ক্যাথারিনাডালের নানরা। ছবি: নিলস প্রিয়েম

২০১৪ সাল থেকে ওয়াইন তৈরি শুরু করেন সিন্ট-ক্যাথারিনাডালের নানরা। ছবি: নিলস প্রিয়েম

  • 0

একটি বা দুটি নয়, ওয়াইন ভর্তি প্রায় ৬৪ হাজার বোতল পড়ে আছে। সেগুলো বিক্রির জন্য শেষপর্যন্ত আনুষ্ঠানিক ক্যাম্পেইনে যেতে বাধ্য হয়েছেন নেদারল্যান্ডসের ওস্তোরহাউট সিন্ট-ক্যাথারিনাডালের নানরা।

স্থানীয় এক কৃষক সংস্থার সহায়তায় তারা প্রায় ৫ হাজার বোতল ওয়াইন বিক্রিও করেছেন।

এক ভিডিও আবেদনে সিন্ট-ক্যাথারিনাডালের সিস্টার মারিয়া ম্যাগডালেনা বলেন, ‘গত বছরের গ্রীষ্মটি সুন্দর ছিল। গরম ও শুষ্ক আবহাওয়ায় আমরা ভিনইয়ার্ড থেকে ৬০ হাজার বোতলের বেশি ওয়াইন উৎপাদন করতে পেরেছি।’

তিনি জানান, ব্রেডা মাকত মিজ ব্লিজ নামের একটি সংস্থা তাদের ওয়াইন অনলাইনে ও সেলার-ডোরের মাধ্যমে বিক্রি করতে সাহায্য করছে। ২০২২ সালে উৎপাদন করা তাদের হোয়াইট ব্লেন্ড ওয়াইনের প্রতি বোতলের দাম ১৬ ডলার। 

কনভেন্টের ভবনের রক্ষণাবেক্ষণ ও ১৩০ স্বেচ্ছাসেবীর খরচ পোষাতে ২০১৪ সাল থেকে ওয়াইন তৈরি শুরু করেন সিন্ট-ক্যাথারিনাডালের নানরা।

কৃষক ও চাষীদের অতিরিক্ত পণ্য বিক্রিতে সহায়তা করা প্রতিষ্ঠান ব্রেডা মাকত মিজ ব্লিজের সহ-প্রতিষ্ঠাতা থিবউড ভ্যান ডার স্টিন জানান, নানরা কয়েক সপ্তাহ আগে ওয়াইনগুলো বিক্রির জন্য ফোন করেন।

তিনি বলেন, ‘ডাচ ওয়াইন সবসময়ই ভাল। এ ঘটনাকে আমি বলব ওয়াইন উইথ অ্যা স্টোরি।’

বিয়ারের পরিবর্তে এই কনভেন্ট ওয়াইন তৈরির সিদ্ধান্ত কেন নিয়েছে সে বিষয়ে সিস্টার ম্যাগডালেনা বলেন, ‘আমাদের কনভেন্ট বিয়ার উৎপাদনের জন্য উপযুক্ত জায়গা নয়। এখানে ওয়াইন উৎপাদন ভালো হয়। তাছাড়া ওয়াইন বাইবেল ও যিশুর সঙ্গে সম্পর্কিত।’


0 মন্তব্য

মন্তব্য করুন