নিউ ইয়র্কের এক দিনে তিন শ্যুটিং, নিহত ১

টিবিএন ডেস্ক

এপ্রিল ১৪ ২০২৩, ১৭:৪৪

নিউ ইয়র্কের এক দিনে তিন শ্যুটিং, নিহত ১
  • 0

নিউ ইয়র্কের কুইন্স, ব্রুকলিন ও ব্রঙ্কসে বৃহস্পতিবার তিনটি ঘটনায় সন্দেহভাজনদের গুলি করেছে পুলিশ। এর মধ্যে একজন নিহত হয়েছে, অন্যরা পুলিশ হেফাজতে চিকিৎসাধীন।

এবিসি সেভেন বলছে, এর মধ্যে সবশেষ ঘটনাটি ঘটে ব্রঙ্কসের কিংসব্রিজ সেকশনের ওয়েস্ট টু হান্ড্রেড থার্টি ফার্স্ট স্ট্রিট সাবওয়ে স্টেশনে।

পুলিশ বৃহস্পতিবার রাতে কল পায় যে সেখানে এক ব্যক্তি ভিড়ের মধ্যে পিস্তল বের করে একটু পর পর লোকজনের দিকে তাক করছেন। সেখানে গিয়ে অফিসাররা ওই ব্যক্তিকে পিস্তল নামাতে বলেন। তা না করে ওই ব্যক্তি হেঁটে সরে যেতে চেষ্টা করে। পরে পুলিশ তার হাতে গুলি করে। 

সাবওয়ে স্টেশনের ফুডশপ কেএফসির ম্যানেজার ক্রিস ফারগুসন পুরো ঘটনাটি দেখেছেন।

তিনি বলেন, ‘পুলিশ বার বার তাকে পিস্তল ফেলে দিতে বলে। কিন্তু সে একবার পুলিশের দিকে পিস্তল তাক করে। এরপর ফেলে দেয়। আবার পিস্তল তুলে তাক করতে গেলে পুলিশ গুলি চালায়।‘

নিউ ইয়র্ক পুলিশ ডিপার্টমেন্ট- এনওয়াইপিডি জানায়, ঘটনাস্থলে থাকা এক অফিসার এক রাউন্ড গুলি করেন বন্দুকধারীর বাম হাতে। তাকে পরে সেইন্ট ব্যারনাব্যাস হাসপাতালে নেয়া হয়। জব্দ করা হয় পিস্তলটি।

ওই ব্যক্তির পরিচয় প্রকাশ করা হয়নি। তবে পুলিশ জানিয়েছে, তিনি শঙ্কামুক্ত।

এর আগে ব্রুকলিনে চুরির অভিযোগে অভিযানে যাওয়া পুলিশের গুলিতে নিহত হয়েছেন এক ব্যক্তি। 

লুইস অ্যাভেনিউতে বৃহস্পতিবার দুপুরে ঘটে এই ঘটনা।

এনওয়াইপিডি জানিয়েছে, একটি বাড়িতে চুরি হচ্ছে বলে অভিযোগ আসে। সেখানে গেলে অফিসারদের দিকে এক ব্যক্তি পিস্তল তাক করেন।

দুজন অফিসার গুলি করলে ৭৮ বছর বয়সী ওই ব্যক্তি লুটিয়ে পড়েন। তাকে উডহাল হসপিটালে নিলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

অফিসাররা বলছেন, নিহত ব্যক্তি চোর ছিলেন না; তবে পুলিশের দিকে তার পিস্তল তাক করার কারণ জানা যায়নি।

কুইন্সের জ্যামাইকায় একইদিন বিকালে সন্দেহভাজন এক হামলাকারীকে গুলি করে পুলিশ। ওই ব্যক্তি চার্চের নিরাপত্তারক্ষীর ওপর ছুরি দিয়ে হামলা করেন বলে অভিযোগ ওঠে।

ঘটনার প্রত্যক্ষদর্শী এক নারী জানান, ওই ব্যক্তি ফার্স্ট প্রেস্টবাইটেরিয়ান চার্চের সামনে ছুরি হাতে নিয়ে এদিক ওদিক হাঁটছিলেন। এরমধ্যে পুলিশে খবর দেয়া হয়। চার্চের নিরাপত্তাকর্মী গিয়ে তাকে ব্যস্ত রাখতে এগিয়ে যান।তবে ওই ব্যক্তি নিরাপত্তাকর্মীর পেটে ছুরি দিয়ে আঘাত করেন।

পুলিশ গেলে তাদের দিকেও ছুরি তাক করেন। অফিসাররা গুলি করলে লুটিয়ে পড়েন ওই ব্যক্তি। তাকে ও আহত গার্ডকে হাসপাতালে নেয়া হয়। দুজনই শঙ্কামুক্ত, তবে গার্ডের আঘাত গুরুতর।

এনওয়াইপিডি জানিয়েছে, তিনটি ঘটনাই খতিয়ে দেখা হচ্ছে।


0 মন্তব্য

মন্তব্য করুন