ইউক্রেইন যুদ্ধে অ্যামেরিকার হস্তক্ষেপ উসকে দিচ্ছে তৃতীয় বিশ্বযুদ্ধ: রাশিয়া

টিবিএন ডেস্ক

জুন ২৩ ২০২৩, ০:৫৭

রাশিয়ার রাষ্ট্রদূত আনাটোলি আন্টোনোভ। ছবি: সংগৃহীত

রাশিয়ার রাষ্ট্রদূত আনাটোলি আন্টোনোভ। ছবি: সংগৃহীত

  • 0

ইউক্রেইনকে অস্ত্র সরবরাহ করে রক্তপাত ঘটানোর মাধ্যমে তৃতীয় বিশ্বযুদ্ধকে উসকে দিচ্ছে অ্যামেরিকা এমন দাবি করেছেন অ্যামেরিকায় নিযুক্ত রাশিয়ার রাষ্ট্রদূত আনাটোলি আন্টোনোভ।

আন্টোনোভ বুধবার এক সংবাদ সম্মেলনে বলেন, ‘কিয়েভে অস্ত্র কেনার জন্য এত এত অর্থ বরাদ্দ করা হয় অথচ আফ্রিকা, ল্যাটিন অ্যামেরিকা কিংবা এশিয়ার দরিদ্র রাষ্ট্রগুলোর প্রতি অ্যামেরিকার কোনো মনোযোগ নেই। পৃথিবীতে অনেক জায়গায় মানুষ ক্ষুধায় মারা পড়ছে। আর অ্যামেরিকা রক্তপাত দীর্ঘ করতে সংঘাতে জড়িয়ে উসকে দিচ্ছে তৃতীয় বিশ্বযুদ্ধ।’

কিয়েভে পেন্টাগনের যুদ্ধ সরঞ্জামের পেছনে ব্যয় নিয়েও কটাক্ষ করেন আন্টানোভ। তিনি বলেন, এ হিসাবে কয়েক বিলিয়ন ডলারের গরমিল রয়েছে।

এর আগে ইউএস ডিপার্টমেন্ট অফ স্টেইটের ডেপুটি স্পোকসম্যান বেদান্ত পাটেল পশ্চিমাদের সঙ্গে মিলে ইউক্রেইনের সেনাবাহিনীকে শক্তিশালী করতে এফ-সিক্সটিন জেট বিমানসহ বিভিন্ন যুদ্ধ সরঞ্জাম সরবরাহ অনুমোদনের তথ্য নিশ্চিত করেন।

ক্রেমলিনের মুখপাত্র দিমিত্রি পেসকভ এ প্রসঙ্গে বলেন, ইউক্রেইনের ডনবাসে নিরাপত্তা নিশ্চিত করতে বিশেষ সামরিক অভিযান শুরু হয়েছিল। এটি এখন পশ্চিমাদের সঙ্গে সম্মিলিত যুদ্ধে পরিণত হয়েছে।


0 মন্তব্য

মন্তব্য করুন