নিউ ইয়র্কে বিমান বিধ্বস্ত হয়ে নিহত দুই

টিবিএন ডেস্ক

জুন ৭ ২০২৩, ০:০৭

সাইরাস এসআর টোয়েন্টি টু মডেলের একটি বিমান। ছবি: সংগৃহীত

সাইরাস এসআর টোয়েন্টি টু মডেলের একটি বিমান। ছবি: সংগৃহীত

  • 0

জেমসটাউনের কাছে এক বিমান বিধ্বস্ত হয়ে মারা গেছেন এর পাইলট ও একমাত্র যাত্রী। মঙ্গলবার শাউটাকুয়া কাউন্টি জেমসটাউন এয়ারপোর্ট থেকে উড্ডয়নের কিছুক্ষণ পর বিমানটি বিধ্বস্ত হয় বলে নিশ্চিত করেছেন কাউন্টির পুলিশ শেরিফ।

সাইরাস এসআর-টোয়েন্টি টু মডেলের বিমানটি ক্যানাডার ওন্টারিওর ওশাওয়া থেকে ছেড়ে পেনসিলভিনিয়ার ইরি শহরের একটি বিমানবন্দরে যাত্রাবিরতি দেয় রিফুয়েলিংয়ের জন্য। সেখান থেকে জেমসটাউন এয়ারপোর্ট নামে বিমানটি।  শেরিফ জেমস কোয়াট্রন জানান, জেমসটাউন থেকে উড়ে যাবার ১০ মিনিটের মধ্যে বিমানটি বিধ্বস্ত হয়। 

দুর্ঘটনার এক প্রত্যক্ষদর্শী জেমস মর্টিমার স্থানীয় পত্রিকা দ্য পোস্ট জার্নাল অফ জেমসটাউনকে বলেন যে, বিমানটি রানওয়ের ওপরে থাকার সময় ঘুরতে শুরু করে। কিছুক্ষণ পর সে দেখতে পায় বিমানের প্যারাসুট খুলে কয়েক গেছে। এর কয়েক সেকেন্ড পরই বিমানটি বিধ্বস্ত হয়ে যায়।

ওই এলাকায় সাইকেল চালাতে থাকা মর্টিমার আরও বলেন, ‘ব্যাপারটা স্বাভাবিক মনে হচ্ছিল না। একেবারেই না না। আমি ভেবেছিলাম বিমানটা এদিকেই পড়ে যাবে। কিন্তু সেটি আবার সোজা হয়ে ডান দিকে ঘুরে চলে যায়। এর দুই সেকেন্ডের মধ্যে এটা রাস্তায় আছড়ে পড়ে।‘ 

বিমানটিতে নিরাপত্তার জন্য প্যারাসুট সংযুক্ত ছিল বলে নিশ্চিত করেন শেরিফ কোয়াট্রন। 

তিনি যোগ করেন, পাইলট কোনো ধরনের সাহায্য চায়নি। ফেডারেল এভিয়েশন অ্যাডমিনিস্ট্রেশন ও ন্যাশনাল ট্র্যান্সপোর্ট সেফটি  ঘটনাটির তদন্ত করবে বলে জানান তিনি।  

নিহতদের নিকটজনদের না জানানো পর্যন্ত দুইজনের নাম গোপন রাখা হবে বলে নিশ্চিত করেছেন শেরিফ কোয়াট্রন।


0 মন্তব্য

মন্তব্য করুন