ফ্লোরিডায় বন্ধ গাড়িতে শিশুর মৃত্যু, বেবিসিটার গ্রেফতার

টিবিএন ডেস্ক

জুলাই ২১ ২০২৩, ১১:৫১

বেবিসিটার রনডাহ জুয়েল। ছবি: সংগৃহীত

বেবিসিটার রনডাহ জুয়েল। ছবি: সংগৃহীত

  • 0

ফ্লোরিডার জ্যাকসনভিলে ১০ মাস বয়সী শিশুর মৃত্যুর ঘটনায় তার বেবিসিটারকে গ্রেফতার করেছে পুলিশ।

কর্তৃপক্ষ জানিয়েছে, রনডাহ জুয়েল নামের ৪৬ বছর বয়সী বেবিসিটার বুধবার সকালে জ্যাকসনভিলের পশ্চিমে ম্যাকক্লেনিতে শিশুটির মায়ের বাড়ি থেকে নিয়ে আরেকটি বাড়ির দিকে রওনা দেয়। সেই বাড়িতে আরও কিছু শিশুকে দেখভাল করেন জুয়েল।

বেকার কাউন্টি শেরিফের অফিস জানায়, সেই বাড়িতে পৌঁছানোর পর শিশুটিকে ভেতরে রেখেই গাড়ি লক করে চলে যান তিনি। প্রায় চার ঘণ্টা তীব্র গরমে বন্ধ গাড়িতে থাকার পর শিশুটি মারা যায়।

শেরিফ অফিস বলেছে, শিশুটির মা তাকে নিতে দুপুর একটার দিকে জুয়েলের কাছে পৌঁছানোর পর তিনি খেয়াল করেন, শিশুটি গাড়িতেই রয়েছে। এরপর নাইন ওয়ান ওয়ানে ফোন করা হলে উদ্ধারকর্মীরা গিয়ে শিশুটি স্থানীয় হাসপাতালে নেয়। সেখানে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

পুলিশ জানায়, শিশুটিকে উদ্ধারের সময় তার দেহের বাহ্যিক তাপমাত্রা ছিল ১০২.১ ডিগ্রি ফারেনহাইট ও অভ্যন্তরীণ তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল ১১০ ডিগ্রি ফারেনহাইট। ওই সময় গাড়ির ভেতরে ১৩৩ ডিগ্রি ফারেনহাইট তাপমাত্রা রেকর্ড করা হয়।

তীব্র গরমে রোদের মধ্যে গাড়িটি পার্ক করায় ভেতরে তাপমাত্রাও বেড়ে যায়।

এ ঘটনায় বৃহস্পতিবার সকালে বেবিসিটার জুয়েলকে গ্রেফতার করে ম্যাকক্লেনির বেকার কাউন্টির ডিটেনশনে নিয়ে যায় পুলিশ। এরপর তাকে শুনানির জন্য আদালতে নেয়া হয়।

বিচারক ২৫ হাজার ডলার বন্ডে তাকে জামিন দেন। তবে তার পাসপোর্ট শেরিফ অফিসে জমা রাখার নির্দেশ দেন।


0 মন্তব্য

মন্তব্য করুন