টেস্টে ফেরার বিষয় বিবেচনা করছেন মঈন আলি

টিবিএন ডেস্ক

জুন ৬ ২০২৩, ১১:১০

মঈন আলি। ছবি: আইসিসি

মঈন আলি। ছবি: আইসিসি

  • 0

ঐতিহ্যবাহি অ্যাশেয সিরিযকে সামনে রেখে অবসর ভেঙে টেস্ট ক্রিকেটে ফেরার সিদ্ধান্ত বিবেচনা করছেন ইংল্যান্ড ক্রিকেট অলরাউন্ডার মঈন আলি।

আগামী ১৬ জুন এজবাস্টন টেস্ট দিয়ে চিরপ্রতিদ্বন্দি অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচের অ্যাশেয সিরিয শুরু করবে স্বাগতিক ইংল্যান্ড। ইনজুরির কারণে সিরিয থেকে বাঁ-হাতি স্পিনার জ্যাক লিচ নাম প্রত্যাহার করে নেয়ার পর ইংল্যান্ড ক্যাপ্টেইন বেন স্টোকস ও কোচ ব্রেন্ডন ম্যাককালামের প্রস্তাব পেয়ে আবারও খেলায় ফেরার কথা বিবেচনা করছেন ২০২১ সালের সেপ্টেম্বরে টেস্ট ক্রিকেটকে বিদায় বলা ৩৫ বছর বয়সী মঈন।

বৃটেইনের গণমাধ্যমে প্রকাশিত খবরে  বলা হয়েছে, চেন্নাই সুপার কিংসের হয়ে  ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) টুর্নামেন্টে ২০২১ ও ২০২৩ আসরের শিরোপা জয় করা  মঈনকে এ বিষয়ে সিদ্ধান্ত নিতে কিছুটা সময় দেয়া হয়েছে।

২০১৪ সালে অভিষেক হওয়ার পর অবসরে যাওয়ার আগ পর্যন্ত মঈন ৬৪টি টেস্ট খেলে ২৮.২৯ গড়ে ২৯১৪ রান করেছেন। এছাড়া  ১৯৫টি উইকেট শিকার করেন এ স্পিনার।

অ্যাশেযের আগে লিচের ইনজুরিতে বোলিং লাইন আপে বড় ধাক্কা খায় ইংল্যান্ড টিম। সেই ধাক্কা সামাল দিতেই তার পরিবর্তে মঈনকে দলে চায় ম্যানেজমেন্ট। এর আগে কনুই ইনজুরির কারণে সিরিয থেকে ছিটকে পড়েন পেসার জোফরা আরচার।


0 মন্তব্য

মন্তব্য করুন