জুমেইরা বেতে ৩৪ মিলিয়ন ডলারে প্লট

টিবিএন ডেস্ক

দুবাইয়ের কৃত্রিম দ্বীপ জুমেইরা বে। ছবি: সংগৃহীত

  • 0

খরুচে ও অনন্য লাইফস্টাইলের জন্য পুরো বিশ্ব খ্যাতি রয়েছে দুবাইয়ের। সারা বিশ্ব থেকে বিলিয়নেয়ারদের দৃষ্টি কাড়তে একের পর এক আকর্ষনীয় উপায় বের করছে মধ্যপ্রাচ্যের অন্যতম আধুনিক শহরটি।

এর অন্যতম সংযোজন জুমেইরা বে। পাম জুমেইরা, পাম জাবেল আলি ও দ্য আইল্যান্ডের মতো জুমেইরা বেও দুবাইয়ের উপকূল ঘেঁষে তৈরি কৃত্রিম দ্বীপ।   

কৃত্রিম এ দ্বীপে এক খণ্ড জমির দাম পড়বে ৩৪ মিলিয়ন ডলার। জুমেইরা বেতে ২৪,৫০০ স্কয়ার ফিটের এমন প্লট রয়েছে ১২৮টি। এরই মধ্যে এই দামে বিক্রি হয়ে গেছে প্লট। 

৩৪ মিলিয়ন ডলারে সম্প্রতি বিক্রি হওয়া এ প্লটের আগের মালিক উমার খামানি নামের এক ব্রিটিশ উদ্দ্যোক্তা। উমার ২০২১ সালে ১০ মিলিয়ন ডলারে এ জমিটি কিনেছিলেন। দুই বছরের মাথায় প্লটটি তিনি ২৪২ শতাংশ লাভে বিক্রি করে দিয়েছেন।   

বৃটিশ রিয়েল এস্টেট কোম্পানি নাইট ফ্রাঙ্ক জুমেইরা বেতে প্লট কেনাবেচার দায়িত্বে রয়েছে। কোম্পানির প্রধান অ্যান্ড্রু কামিংস সিএনএনকে বলেন,  ‘বিশ্ব অর্থনীতির এ দুঃসময়ে সময়ে জুমেইরা বে দ্বীপটি দিন দিন আরও বিলাসবহুল এলাকা হয়ে চলেছে যা ধনকুবের দের পরবর্তী ঠিকানা হবে।’

দুবাই এর অন্যতম সেরা লোকেশনের সেরা জমি হিসেবে বিবেচিত জুমেইরা বে। দ্বীপটি মূল ভূখণ্ডের সাথে ১০০০ ফুট লম্বা সেতুর মাধ্যমে যুক্ত হয়েছে। 


0 মন্তব্য

মন্তব্য করুন