বয়কটের মুখে শীর্ষস্থান হারালো বাড লাইট বিয়ার

টিবিএন ডেস্ক

জুন ১৫ ২০২৩, ১৫:৪৪

বয়কটের মুখে অ্যামেরিকায় শীর্ষস্থান হারালো বাড লাইট বিয়ার। ছবি: সংগৃহীত

বয়কটের মুখে অ্যামেরিকায় শীর্ষস্থান হারালো বাড লাইট বিয়ার। ছবি: সংগৃহীত

  • 0

বয়কটের ফলে অ্যামেরিকার সবচেয়ে বেশি বিক্রি হওয়া বিয়ারের অবস্থান হারিয়েছে বাড লাইট। এ বছরের প্রথম পাঁচ মাস অ্যামেরিকার বহুল বিক্রিত বিয়ার হিসেবে শীর্ষস্থান ধরে রেখেছিল কোম্পানিটি।

পরামর্শক সংস্থা বাম্প উইলিয়ামস-এর তথ্য অনুযায়ী, ৩ জুন পর্যন্ত বাড লাইটের চার সপ্তাহ বিক্রির প্রায় এক চতুর্থাংশ কমেছে।

এপ্রিল থেকে কমছে বাড লাইটের বিক্রি। ট্রান্সজেন্ডার ইনফ্লুয়েন্সার ডিলান মুলভানি এলজিবিটিকিউ-এর প্রতীক সম্বলিত বিয়ারের একটি ক্যানের ছবি প্রকাশ করার পর থেকে অ্যামেরিকার অনেক বিয়ার পানকারী বাড লাইট কেনা বন্ধ করে দেন। এছাড়া মিউজিশিয়ান কিড রক, এনএফএল প্লেয়ার ট্রে ওয়েনস এবং মডেল ব্রি টেরেসি প্রচারের জন্য বাড লাইটের শুটিংয়ের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করেন।

এ বয়কট তুমুল রূপ নিতে থাকে যখন প্যারেন্ট কোম্পানি এবি-ইনবেভের দুই নির্বাহীকে ছাঁটাই করা হয়। এবি-ইনবেভের নর্থ অ্যামেরিকার প্রধান নির্বাহী ব্রেন্ডন হুইটওয়ার্থ গত ১৪ এপ্রিল এক বিবৃতিতে বলেছিলেন, ‘মানুষকে বিভক্ত করে এমন আলোচনার অংশ হতে আমরা কখনো চাইনি। আমরা বিয়ারের মাধ্যমে মানুষকে একত্র করার ব্যবসায় রয়েছি।’

নতুন বাড লাইট বিজ্ঞাপনগুলোতে অ্যামেরিকার পতাকা, ঘোড়ার ছুটে চলাসহ নানান আইকনিক চিত্র দেখানো হয়েছে।

বাড লাইটকে টপকে শীর্ষস্থানটি দখলে নিয়েছে মডেলো স্পেশাল। অ্যামেরিকায় কোম্পানিটির বিয়ার বিক্রির পরিমাণ আট দশমিক চার শতাংশে পৌঁছেছে।


0 মন্তব্য

মন্তব্য করুন