ঈদে হল মাতাবে যে ৫ সিনেমা

টিবিএন ডেস্ক

জুন ২৮ ২০২৩, ১৮:৫৫

বাংলাদেশে ইদুল আজহায় মুক্তি পাচ্ছে পাঁচটি সিনেমা। ছবি কোরাজ: ইউএনবি

বাংলাদেশে ইদুল আজহায় মুক্তি পাচ্ছে পাঁচটি সিনেমা। ছবি কোরাজ: ইউএনবি

  • 0

ঈদুল আজহা উপলক্ষে মুক্তি পাচ্ছে পাঁচটি সিনেমা। এগুলো হলো প্রিয়তমা, সুড়ঙ্গ, প্রহেলিকা, লাল শাড়ি ও ক্যাসিনো।

হল বুকিংয়ের দিক থেক শাকিব খানের সিনেমা বরাবরই এগিয়ে থাকে, এবারও ব্যতিক্রম হয়নি। ‘প্রিয়তমা’র পরিচালক হিমেল আশরাফ জানিয়েছেন ১০৭টি হলে মুক্তি পাচ্ছে শাকিব অভিনীত সিনেমাটি।

রোমান্টিক-অ্যাকশন ধাঁচের এই সিনেমা প্রযোজনা করেছেন আরশাদ আদনান। কাহিনী লিখেছেন প্রয়াত ফারুক হোসেন। এতে শাকিবের সঙ্গে জুটি বেঁধেছেন কলকাতার নায়িকা ইধিকা পাল। এতে আরও অভিনয় করছেন কাজী হায়াৎ, শহীদুজ্জামান সেলিম, এলিনা শাম্মী, ডন, সহীদ নবী প্রমুখ।

এবার ঈদে বড়পর্দায় অভিষেক হতে যাচ্ছে আফরান নিশোর। ছোটপর্দার সবচেয়ে জনপ্রিয় এই তারকার সিনেমায় আগমনকে ইন্ডাস্ট্রির জন্য বেশ ইতিবাচকভাবে দেখছেন সংশ্লিষ্টরা। রায়হান রাফির পরিচালনায় ঈদে মুক্তি পাচ্ছে তার ‘সুড়ঙ্গ’। এরইমধ্যে ৩০টির মতো হল বুকিং হয়েছে। রাফি জানান, পরে তা আরও বাড়নো হবে।

আফরান নিশোর বিপরীতে ‘সুড়ঙ্গ’তে অভিনয় করেছেন তমা মির্জা। ঈদের পর কলকাতায় মুক্তি পাবে এই সিনেমা।

এবার ঈদের আরেকট চমক হলেন মাহফুজ আহমেদ। দীর্ঘদিন পর্দার বাইরে থাকা এই তারকা ফিরছেন ‘প্রহেলিকা’ সিনেমা দিয়ে। চয়নিকা চৌধুরীর নির্মাণে এতে মাহফুজ আহমেদের সঙ্গে জুটি বেঁধেছেন শবনম বুবলি।

পান্থ শাহরিয়ারের কাহিনি, সংলাপ ও চিত্রনাট্যে ছবিটি প্রযোজনা করেছেন জামাল হোসেন।

ঈদে চিত্রনায়িকা অপু বিশ্বাসের অভিষেক হচ্ছে প্রযোজক হিসেবে। সরকারি অনুদানের সিনেমা ‘লাল শাড়ি’ মুক্তি পাবে তার। প্রযোজনার পাশাপাশি সিনেমাটির নায়িকা অপু বিশ্বাস।

‘লাল শাড়ি’ পরিচালনা করেছেন বন্ধন বিশ্বাস। এতে অপুর সঙ্গে প্রথমবার জুটি বেঁধেছেন সায়মন সাদিক।

রোজার ঈদের পর এবারের ঈদেও মুক্তি পাচ্ছে নির্মাতা সৈকত নাসিরের সিনেমা। ‘ক্যাসিনো’ শিরোনামে এই সিনেমায় জুটি বেঁধেছেন নিরব হোসেন ও শবনম বুবলি।

এছাড়া ‘ক্যাসিনো’তে অভিনয় করেছেন তাসকিন রহমান, দোয়েল ম্যাশ প্রমুখ।


0 মন্তব্য

মন্তব্য করুন