গাঙ্গুলীকে এক হাতে নিলেন ওয়াকার

টিবিএন ডেস্ক

জুলাই ২২ ২০২৩, ১০:৪৪

ওয়াকার ইউনুস ও সৌরভ গাঙ্গুলী। ফাইল ছবি

ওয়াকার ইউনুস ও সৌরভ গাঙ্গুলী। ফাইল ছবি

  • 0

ভারত-পাকিস্তান ম্যাচ নিয়ে সম্প্রতি মন্তব্য করেছেন ইন্ডিয়া ক্রিকেট টিমের সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলী। সেই মন্তব্যে বেজায় চটেছেন পাকিস্তান দলের সাবেক অধিনায়ক ওয়াকার ইউনুস।

গত দু’টি টি-টোয়েন্টি বিশ্বকাপে দেখা হয় ভারত ও পাকিস্তানের। এরমধ্যে ২০২১ সালে দুবাইয়ে ভারতকে ১০ উইকেটের বড় ব্যবধানে হারায় পাকিস্তান। বিশ্বকাপের মঞ্চে সেটিই ছিল ভারতের বিপক্ষে পাকিস্তানের প্রথম জয়। এরপর ২০২২ সালে মেলবোর্নে ভিরাট কোহলির অবিশ্বাস্য ইনিংসে ভর করে পাকিস্তানকে ৪ উইকেটে হারায় ভারত।

গাঙ্গুলী বলেন, ‘ভারত-পাকিস্তান ম্যাচ নিয়ে অনেক বেশি উত্তেজনা থাকে। তবে খেলার মান গত কয়েক বছরে সে পর্যায়ে পৌঁছায়নি। কেননা পাকিস্তানের বিপক্ষে একপেশে জয় পায় ভারত। দুবাইতে টি-টোয়েন্টি বিশ্বকাপে সম্ভবত প্রথমবারের মতো ভারতকে হারায় পাকিস্তান।’

গাঙ্গুলীর এমন মন্তব্যে এক ভিডিও বার্তায় ওয়াকার বলেন, ‘আমি এ বিষয়ে কোনো মন্তব্য করবো না। আমি মনে করি, আমরা বেশ ভালো ক্রিকেট খেলেছি। ভারতের বিপক্ষে ২০২১ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তান যে ম্যাচটি জেতে সেটি একপেশে ছিল। আমরা যে ম্যাচটি হেরেছি সেটি খুব কাছাকাছি ম্যাচ ছিল। তাই বলছি, আপনার মন যা চায় তা বলতে পারেন। তবে ভারত-পাকিস্তান ম্যাচ সবসময় বড় ছিল। এই ম্যাচ এতটাই বড় যে, কারও কোনো বক্তব্যের আলাদা গুরুত্ব নেই।’

রাজনৈতিক কারণে ২০১২ সাল থেকে দ্বিপাক্ষিক সিরিজ খেলছে না ভারত-পাকিস্তান। শুধু আইসিসি বা এশিয়া ইভেন্টে মুখোমুখি হয় দু’দল। সবশেষ বিশ্বকাপ মঞ্চে ২০১৯ সালে মুখোমুখি হয় ভারত-পাকিস্তান। ইংল্যান্ডের ম্যানচেষ্টারে অনুষ্ঠিত ম্যাচে বৃষ্টি আইনে পাকিস্তানকে ৮৯ রানে হারায় ভারত।

আগামী বিশ্বকাপে লিগ পর্বের ম্যাচে আহমেদাবাদে মুখোমুখি হবে ভারত-পাকিস্তান। এর আগে এশিয়া কাপে ২ সেপ্টেম্বর গ্রুপ পর্বের ম্যাচে দেখা হবে দু’দলের। সুপার ফোরে উঠলে আরও একবার দেখা হওয়ার সম্ভাবনা রয়েছে।


0 মন্তব্য

মন্তব্য করুন