কুমিল্লায় কনটেইনার ট্রেনে যাত্রীবাহী ট্রেনের ধাক্কা, আহত ৫০

টিবিএন ডেস্ক

এপ্রিল ১৬ ২০২৩, ২৩:১০

কুমিল্লার নাঙ্গলকোটের হাসানপুরে দুর্ঘটনার শিকার ট্রেন। ছবি: সংগৃহীত

কুমিল্লার নাঙ্গলকোটের হাসানপুরে দুর্ঘটনার শিকার ট্রেন। ছবি: সংগৃহীত

  • 0

বাংলাদেশের কুমিল্লার নাঙ্গলকোটের হাসানপুর রেইলস্টেশনে দাঁড়িয়ে থাকা একটি কন্টেইনার ট্রেনকে পেছন থেকে ধাক্কা দিয়েছে চট্টগ্রাম থেকে আসা যাত্রীবাহী ‘সোনার বাংলা এক্সপ্রেস।’

এতে অন্তত ৫০ জন আহত হয়েছেন, তাদের মধ্যে ছয়জনের অবস্থা গুরুতর। আহতদের স্থানীয় বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ঢাকা-চট্টগ্রাম রেলপথে রোববার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে এ দুর্ঘটনায় যাত্রীবাহী ট্রেইনের ইঞ্জিনসহ অন্তত সাতটি বগি লাইনচ্যুত হয়। চট্টগ্রামের সঙ্গে তিন ঘণ্টা বন্ধ থাকে সারা দেশের রেল যোগাযোগ। পরে বিকল্প লাইনে ট্রেন চলাচল শুরু হয়।

নাঙ্গলকোট রেইলওয়ে স্টেশন মাস্টার মাহমুদুল হক দুর্ঘটনার বিষয়টি নিশ্চিত করেছেন। নাম প্রকাশ না করার শর্তে রেলওয়ের এক কর্মচারী দৈনিক প্রথম আলোকে বলেন, রেইলস্টেশন থেকে সিগন্যাল ঠিক না করায় এ দুর্ঘটনা ঘটে।

রেলওয়ে কর্মকর্তা ও স্থানীয় সূত্রে জানা যায়, নাঙ্গলকোট উপজেলার হাসানপুর রেলওয়ে স্টেশনে একটি কনটেইনার ট্রেন দাঁড়ানো ছিল। একই লাইনে চট্টগ্রাম থেকে ছেড়ে আসা ঢাকাগামী ‘সোনার বাংলা এক্সপ্রেস’ ট্রেনটি ঢুকে পড়ে। সোনার বাংলা এক্সপ্রেস কনটেইনার ট্রেনটির পেছন থেকে ধাক্কা দেয়। এতে যাত্রীবাহী ট্রেনটির ইঞ্জিনসহ সাতটি বগি লাইনচ্যুত হয়।

রেইলওয়ের চট্টগ্রামের বিভাগীয় ব্যবস্থাপক আবিদুর রহমান দ্য ডেইলি স্টার বাংলাকে জানান, দুর্ঘটনা তদন্তে চার সদস্যের কমিটি করা হয়েছে। কমিটিকে তিন কর্মদিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।


0 মন্তব্য

মন্তব্য করুন