হেডিংলিতে প্রথম দিন মার্শ ও উডের

টিবিএন ডেস্ক

জুলাই ৭ ২০২৩, ১:৩৬

উইকেট নেয়ার পর উচ্ছ্বসিত ইংল্যান্ডের ফাস্ট বোলার মার্ক উড। ছবি: ইসিবি

উইকেট নেয়ার পর উচ্ছ্বসিত ইংল্যান্ডের ফাস্ট বোলার মার্ক উড। ছবি: ইসিবি

  • 0

অ্যাশেজ সিরিজের তৃতীয় টেস্টের প্রথম দিনশেষে সমতায় আছে অস্ট্রেলিয়া ও ইংল্যান্ড। অজিদেরকে ২৬৩ রানে গুটিয়ে তিন উইকেটে ৬৮ রান নিয়ে দিনের খেলা শেষ করেছে ইংলিশরা।

টস জিতে হেডিংলিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন ইংল্যান্ডের অধিনায়ক বেন স্টোকস। অধিনায়কের সিদ্ধান্তকে সমর্থন জানিয়ে জ্বলে ওঠেন স্বাগতিক পেইসাররা।

৮৫ রানে বিদায় নেয় অস্ট্রেলিয়ার টপঅর্ডার। চার রানে ডেভিড ওয়ার্নারকে ফেরান স্টুয়ার্ট ব্রড। অপর ওপেনার উসমান খোয়াজাকে (১৩) আউট করেন মার্ক উড।

মারনাস ল্যাবুশেইনকে ২১ রানের বেশি করতে দেননি ক্রিস ওকস। আর অভিজ্ঞ ব্রডের ডেলিভারিতে বিদায় নিতে হয় অজিদের সেরা ব্যাটার স্টিভেন স্মিথকে (২২)।

সফরকারী দলের হয়ে একাই লড়াই করেন মিচেল মার্শ। ক্যামেরন গ্রিনের জায়গায় দলে সুযোগ পাওয়া এ অস্ট্রেলিয়ান অলরাউন্ডার পূর্ণ করেন তার তৃতীয় টেস্ট সেঞ্চুরি।

পঞ্চম উইকেটে ট্র্যাভিস হেডকে (৩৯) সঙ্গে নিয়ে ১৫৫ রান যোগ করেন মার্শ। ওকসের বলে ১১৮ রান করা মার্শ আউট হলে শেষ হয়ে যায় অস্ট্রেলিয়ার বড় স্কোরের আশা।

বাকিরা কেউই বড় রান করতে পারেননি। ইংল্যান্ডের হয়ে ৬ মাস পর টেস্ট দলে ফেরা উড ৩৪ রানে নেন পাঁচ উইকেট। তিনটি উইকেট নেন ওকস। আর ব্রড নেন দুই উইকেট।

অস্ট্রেলিয়াকে অল্পরানে গুটিয়ে স্বস্তিতে ছিল না স্বাগতিক দলও। জ্যাক ক্রলি, বেন ডাকেট ও হ্যারি ব্রুকসকে তারা হারায় দিনের শেষ সেশনে।

ক্রলি ৩৩ রান করে মার্শের বলে আউট হন। ডাকেট (২) ও ব্রুকসকে (৩) আউট করেন প্যাট কামিনস।

দিনশেষে জো রুট ১৯* ও জনি বেয়ারস্টো ১* রান নিয়ে খেলছিলেন। অস্ট্রেলিয়ার চেয়ে এখনও ১৯৫ রানে পিছিয়ে ইংল্যান্ড।


0 মন্তব্য

মন্তব্য করুন