ডেভেনপোর্টের ধসে পরা ভবন থেকে ৮ জন উদ্ধার

টিবিএন ডেস্ক

মে ২৯ ২০২৩, ২০:৫৩

ভবন ধসে  হতাহতের সংখ্যা জানা যায়নি। ছবি: সংগৃহীত

ভবন ধসে হতাহতের সংখ্যা জানা যায়নি। ছবি: সংগৃহীত

  • 0

আইওয়া স্টেইটের ডেভেনপোর্ট সিটিতে রোববার সন্ধ্যায় একটি ছয় তলা ভবনের একপাশ ধসে পড়েছে ।

ওই ভবন থেকে ৮ জনকে উদ্ধার করেছে ডেভেনপোর্ট ফায়ার সার্ভিস। ধসে পড়া ভবনটিতে আর কেউ আটকে নেই বলে নিশ্চিত করেছেন কর্মকর্তারা।

 ফায়ার চিফ মাইক কার্লস্টেন সোমবার সকালে বলেছেন, ‘আমরা অপারেশনের উদ্ধার অভিযান শেষ করছি এবং শিগগিরি এটির সমাপ্তি ঘোষণা করা হবে।’ 

বিল্ডিংটি রোববার স্থানীয় সময় বেলা ৫টার দিকে ধসে পড়ে বলে তিনি জানান। এর কারণ তাৎক্ষণিকভাবে জানা যায়নি।

ডেভেনপোর্টের ডিস্ট্রিক্ট ফায়ার চিপ মাইকেল কার্লস্টেন জানান, প্রাথমিকভাবে সাত জনকে উদ্ধার করেন ফায়ার ক্রুরা, এরপর রাতে আরেক জনকে উদ্ধার করা হয়। বিল্ডিংয়ের ভেতর থেকে ডজনেরও বেশি লোককে সরিয়ে আনা হয়েছে।

উদ্ধার তৎপরতা চালাতে জন্য স্পেশালাইজড রেসকিউ টিমকে তলব করা হয়েছে। একটি এয়ার অ্যাম্বুলেন্সও রোববার রাতে কাছাকাছি অবস্থানে রাখা হয়। 

কার্লস্টেন জানান, ফায়ার ক্রুরা বিল্ডিংয়ে প্রাকৃতিক গ্যাস লাইনে একটি লিক খুঁজে পেয়েছেন। তবে বিল্ডিং ধসে এই লিক হয়েছে কিনা তা নিশ্চিত হওয়া যায়নি। ভবনের পানির পাইপও ক্ষতিগ্রস্ত হয়েছে। দুর্ঘটনার পর ভবনের গ্যাস ও পানির লাইন বন্ধ করে দেয়া হয়।

এলাকাবাসী জানায়, আগে থেকেই বিল্ডিংটিতে সমস্যা ছিল। সেগুলো মেরামতের কাজ চলছিল।

অফিসাররা জানান, বিল্ডিংয়ের মালিক বাইরের দেয়াল মেরামতের জন্য অনুমতি পেয়েছিলেন। গত এক বছরে মালিকদের কাছে আরও দুটি অনুমতিপত্র ছিল। ওই মেরামত কাজের সময় গত সপ্তাহে ইট খুলে পড়ে যায়। ভাড়াটিয়ারা বিল্ডিংয়ের সমস্যা নিয়েও এর আগে অভিযোগ করেছিলেন। 


0 মন্তব্য

মন্তব্য করুন