ট্রাম্পের মামলা ফেডারেল আদালতে স্থানান্তরের আবেদন খারিজ

টিবিএন ডেস্ক

জুলাই ২০ ২০২৩, ৭:২৩

অ্যামেরিকার সাবেক প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প। ছবি: সংগৃহীত

অ্যামেরিকার সাবেক প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প। ছবি: সংগৃহীত

  • 0

অবৈধ অর্থ লেনদেনের মামলার কার্যক্রম, নিউ ইয়র্ক স্টেইট কোর্ট থেকে ফেডারেল কোর্টে স্থানান্তরে ডনাল্ড ট্রাম্পের আবেদন খারিজ করে দিয়েছেন, ইউএস ডিসট্রিক্ট জাজ, অলভিন কে হেলারস্টেইন।

ট্রাম্পের আবেদন খারিজ করে দিয়ে জাজ হেলারস্টেইন বুধবার জানান, ট্রাম্পের আইনজীবীরা, আদালত স্থানান্তরের জন্য যথাযথ পদক্ষেপ নিতে ব্যর্থ হয়েছেন।

তিনি আরো বলেন, ট্রাম্পের বিরুদ্ধে এই মামলা তার ব্যক্তিগত জীবনের সাথে সম্পৃক্ত, প্রেসিডেন্ট হিসেবে পালন করা কোন দায়িত্বের সাথে এর কোন সম্পর্ক নেই। তাই এই মামলা ফেডারেল কোর্টে স্থানান্তরের কোন প্রয়োজন নেই।

ট্রাম্প ২০১৬ সালের প্রেসিডেন্ট নির্বাচনের কয়েক দিন আগে অ্যাডাল্ট সিনেমার অভিনেত্রী স্টর্মি ড্যানিয়েলসকে হাশ মানি দেয়ার বিষয়ে মিথ্যা বলায় ৩৪টি অভিযোগে দোষী হন।

ট্রাম্পের দাবি ছিল যে, মামলাটি ফেডারেল আদালতের অন্তর্গত। কারণ যখন ট্রাম্প হোয়াইট হাউযে ছিলেন তখন তার অ্যাটর্নি মাইকেল কোহেন ড্যানিয়েলসকে অর্থ দিয়েছিলেন।

ম্যানহাটন ডিস্ট্রিক্ট অ্যাটর্নি অ্যালভিন ব্র্যাগ দাবির বিপক্ষে যুক্তি দিয়ে বলেছেন যে, হাশ মানি দেয়ার সঙ্গে ট্রাম্পের প্রেসিডেন্সি দায়িত্বের কোনও সম্পর্ক নেই।

বুধবার ব্র্যাগের মুখপাত্র বলেন, ‘আমরা ফেডারেল আদালতের সিদ্ধান্তে অত্যন্ত সন্তুষ্ট ও নিউ ইয়র্ক স্টেট সুপ্রিম কোর্টের কী ঘটে সেটার অপেক্ষায় আছি।’


0 মন্তব্য

মন্তব্য করুন