টুইটারে পোস্ট দেখার সীমা নির্ধারণ

টিবিএন ডেস্ক

জুলাই ২ ২০২৩, ১৯:৩৩

ইলন মাস্ক দায়িত্ব নেয়ার পর থেকেই টুইটার ডাউনের মতো সমস্যার সম্মুখীন হচ্ছেন ব্যবহারকারীরা। ছবি: সংগৃহীত

ইলন মাস্ক দায়িত্ব নেয়ার পর থেকেই টুইটার ডাউনের মতো সমস্যার সম্মুখীন হচ্ছেন ব্যবহারকারীরা। ছবি: সংগৃহীত

  • 0

টুইটার ব্যবহারকারীদের জন্য টুইট দেখার দৈনিক সীমা নির্ধারণের ঘোষণা দিয়েছেন ইলন মাস্ক। এই ঘোষণার পর শনিবার এক দিনেই তিনবার পরিবর্তন করা হয়েছে লিমিট সীমা।

ডেটা স্ক্র্যাপিং ও সিস্টেম ম্যানিপুলেশন প্রতিরোধে এমন সিদ্ধান্তের কথা জানিয়েছেন মাস্ক। প্রাথমিকভাবে এক টুইটে তিনি জানান, ভ্যারিফায়েড অ্যাকাউন্টের ব্যবহারকারীরা দিনে ৬০০০ পোস্ট, আনভ্যারিফাইড অ্যাকাউন্টে ৬০০ এবং নতুন আনভ্যারিফাইড অ্যাকাউন্টের ব্যবহারকারীরা ৩০০ পোস্ট পড়তে পারবেন।

তবে শনিবার বিকেলেই পোস্ট পড়ার সীমা বাড়িয়ে তিনি আরেকটি টুইট করেন। সেখানে বলা হয় ভ্যারিফায়েড অ্যাকাউন্টে এক দিনে ৮০০০, আনভ্যারিফায়েড একাউন্টে ৮০০ এবং নতুন আনভ্যারিফায়েড অ্যাকাউন্টে ৪০০ পোস্ট পড়া যাবে।

তবে ব্যাবহারকারীরা হ্যাশট্যাগ টুইটারডাউন, হ্যাশট্যাগ রেইটলিমিটএক্সিড এসব লিখে রিপোর্ট করা শুরু করলে তিনি ফের পোস্ট পড়ার লিমিট বাড়িয়ে দেন। এদিনই সন্ধ্যায় লিমিট বাড়িয়ে যথাক্রমে ১০ হাজার, ১ হাজার ও ৫০০ করা হয়।

হাজার হাজার টুইটার ইউজার টুইটার ব্যবহার করতে না পেরে রিপোর্ট শুরু করেন।

ডাউন ডিটেক্টর অনুসারে, স্থানীয় সময় শনিবার সকাল ৮টা থেকে টুইটার ডাউন হয় এবং বিকেল জুড়ে এ অবস্থা চলতে থাকে। বেলা ১টায় টুইটার ডাউন সর্বোচ্চে পৌঁছায়। এ সময়ের মধ্যে সাত হাজারেরও বেশি টুইটার ডাউনের রিপোর্ট করা হয়।

মাস্ক দায়িত্ব নেয়ার পর থেকেই টুইটারে এমন সমস্যার সম্মুখীন হচ্ছেন ব্যবহারকারীরা। মার্চ মাসে সমস্যা সবচেয়ে বেশি ছিল। এ পর্যন্ত আট হাজার ব্যবহারকারী টুইটার ব্যবহারে সমস্যার কথা জানিয়েছেন।


0 মন্তব্য

মন্তব্য করুন