কাতার গেলেন বাংলাদেশের প্রধানমন্ত্রী

টিবিএন ডেস্ক

মে ২২ ২০২৩, ১৭:৪৮

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি: সংগৃহীত

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি: সংগৃহীত

  • 0

কাতার ইকোনমিক ফোরামে (কিউইএফ-২০২৩) এ যোগ দিতে কাতার সফরে গেলেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিন দিনের রাষ্ট্রীয় সফরে সোমবার বিকেলে রাজধানী ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে কাতারে রওনা হন তিনি।

‘তৃতীয় কাতার অর্থনৈতিক ফোরাম: নতুন বৈশ্বিক প্রবৃদ্ধির গল্প’ শীর্ষক ফোরাম আগামী ২৩ থেকে ২৫ মে পর্যন্ত চলবে। কাতারের আমির তামিম বিন হামাদ আল থানির আমন্ত্রণে তাতে যোগ দিচ্ছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী।

কিউইএফ হলো মধ্যপ্রাচ্যের শীর্ষস্থানীয় ফোরাম, যা বিশ্বব্যাপী ব্যবসা ও বিনিয়োগের জন্য নিবেদিত। এই ফোরামের মূল উদ্দেশ্য হলো, বিশ্বব্যাপী চলমান বহুমুখী চ্যালেঞ্জ ও সংকট চিহ্নিত করা এবং এর বিরূপ অর্থনৈতিক প্রভাব মোকাবিলায় আন্তর্জাতিক সম্প্রদায়ের মধ্যে পারস্পরিক সহযোগিতা বাড়ানোর মাধ্যমে সমাধান খুঁজে বের করা।

কাতার পৌঁছে আগামী ২৩ মে কিউইএফের উদ্বোধনী অধিবেশনে যোগ দেবেন শেখ হাসিনা। এরপর দোহায় কাতার বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উদ্দেশ্যে ভাষণ দেবেন এবং কাতারের জ্বালানি বিষয়ক প্রতিমন্ত্রী সাদ বিন শেরিদা আল কাবি ও সৌদি আরবের বিনিয়োগ মন্ত্রী খালিদ এ. আল-ফালিহের সঙ্গে আলাদা বৈঠক করবেন।

পরদিন কিউইএফ-এর আলোচনা শেষে কাতারের আমির শেখ তামিম বিন হামাদ আল সানির সঙ্গে বৈঠক করবেন তিনি। এরপর বিশেষায়িত স্কুল ‘আওসাজ অ্যাকাডেমি’ পরিদর্শন করবেন। 


0 মন্তব্য

মন্তব্য করুন