মলডোভায় বিমানবন্দরে গুলিতে নিহত ২, হামলাকারী গ্রেফতার

টিবিএন ডেস্ক

জুলাই ১ ২০২৩, ১৯:১২

মলডোভার চিসিনাউ আন্তর্জাতিক বিমানবন্দর। ছবি: সংগৃহীত

মলডোভার চিসিনাউ আন্তর্জাতিক বিমানবন্দর। ছবি: সংগৃহীত

  • 0

মলডোভার চিসিনাউ আন্তর্জাতিক বিমানবন্দরে এক তাজিক ব্যক্তির গুলিতে দুই নিরাপত্তা কর্মী নিহত হয়েছেন। আহত হয়েছেন এক যাত্রী। বন্দুকধারীকে আহত অবস্থায় গ্রেফতার করেছে পুলিশ।

তাজিকিস্তানের ওই ব্যক্তি শুক্রবার এয়ারপোর্টে পৌঁছানোর পর তাকে মলডোভায় প্রবেশে বাধা দেয়া হলে গার্ডের অস্ত্র কেড়ে নিয়ে তিনি দুই সিকিউরিটি কর্মকর্তাকে গুলি করেন। নিহতদের একজন সীমান্তরক্ষী বাহিনীর সদস্য, অন্যজন বিমানবন্দরের নিরাপত্তাকর্মী।

মলডোভার ভারপ্রাপ্ত প্রসিকিউটর-জেনারেল ইয়ন মুনতেনু বলেন, ৪৩ বছর বয়সী আহত ওই তাজিক নাগরিককে গুরুতর অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনাটিকে সম্ভাব্য সন্ত্রাসী হামলা হিসেবে তদন্ত করছেন প্রসিকিউটররা।

মুনতেনু বলেন, ওই ব্যক্তির কাছে তাজিকিস্তানের পাসপোর্ট ছিল। তিনি ইউরোপিয়ান ইউনিয়নের দেশগুলোতে আত্মগোপনের উদ্দেশে তুর্কিয়ে থেকে মলডোভায় আসেন।

তাজিকিস্তানের জেনারেল প্রসিকিউটর অফিস জানায়, হামলাকারীর নাম রুস্তম আশুরভ। তিনি তাজিকিস্তানের একটি সংগঠিত অপরাধ গোষ্ঠীর সদস্য। দেশটির রাজধানী দুশানবেতে ২৩ জুন এক ব্যাংকের ডেপুটি চেয়ারম্যানকে অপহরণ করেন তিনি।

এ ঘটনায় মলডোভার বিভিন্ন জায়গায় নিরাপত্তা জোরদার করা হয়েছে। বিমানবন্দরে শৃঙ্খলা ফিরে এসেছে বলে জানিয়েছে দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়। প্রেসিডেন্ট মাইয়া সান্ডু এক বিবৃতিতে নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।


0 মন্তব্য

মন্তব্য করুন