ডিজনির সিনেমা মুক্তিতে দেরি

টিবিএন ডেস্ক

জুন ১৪ ২০২৩, ১৬:৪৯

‘অ্যাভাটার’ এর সিক্যুয়েলের জন্য অপেক্ষা করতে হবে ভক্তদের। ছবি: ডিযনি

‘অ্যাভাটার’ এর সিক্যুয়েলের জন্য অপেক্ষা করতে হবে ভক্তদের। ছবি: ডিযনি

  • 0

‘অ্যাভাটর’, ‘মার্ভেল’, ‘স্টার ওয়ারস’-এর মতো সিনেমার নতুন সিক্যুয়েল পেতে অপেক্ষা করতে হবে ডিজনি ফ্যানদের। অ্যাভাটরের প্রযোজক জন ল্যান্ডাউ টুইটারে এমন তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, চলচ্চিত্র নির্মাতাদের পরবর্তী সিনেমাগুলোর কাজ শেষ করতে আরও কিছুটা সময় প্রয়োজন।

এ ব্যাপারে বিস্তারিত কিছু জানায়নি ডিজনি। তবে হলিউড লেখকদের চলমান ধর্মঘটের কারণে সিনেমাগুলো মুক্তির সময় পেছাতে পারে বলে ধারণা করছেন অনেকে।

মিডিয়া ওয়েবসাইট গিজমোডো জানিয়েছে, এ জাতীয় চলচ্চিত্র স্ক্রিপ্ট ছাড়া তৈরি করা যায় না। সিনেমার স্ক্রিপ্ট রাইটাররা বর্তমানে সেগুলোতে কাজ না করাতে দেরি হয়ে থাকতে পারে।

চলচ্চিত্র মুক্তিতে সবচেয়ে বড় ধাক্কা অ্যাভাটারের সিক্যুয়েলগুলোতে। ‘অ্যাভাটর থ্রি’ মুক্তি পাবে ১৯ ডিসেম্বর, ২০২৫-এ, ‘অ্যাভাটর ফোর’ কয়েক বছর পর ২১ ডিসেম্বর, ২০২৯-এ এবং ‘অ্যাভাটার ফাইভ’ ডিসেম্বর ২০৩১-এ মুক্তি পাওয়ার কথা রয়েছে।

অ্যাভাটার পরিচালক জেমস ক্যামেরন চতুর্থ ও পঞ্চম সিক্যুয়েল দুটি পরিচালনা করবেন না বলে জানিয়েছে অ্যাসোসিয়েটেড প্রেস।

সিরিজটির প্রযোজক ল্যান্ডউ বলেন, ‘প্রতিটি অ্যাভাটার সিনেমা উত্তেজনায় পরিপূর্ণ। দর্শকের প্রত্যাশা অনুযায়ী সিনেমাগুলোকে আকর্ষণীয় করে তুলতে আমরা রীতিমতো সংগ্রাম করি। আর এর জন্য দরকার পর্যাপ্ত সময়।’

‘স্টার ওয়ার্স’-এর পর্বগুলো মুক্তিতেও দেরি হচ্ছে। সিরিযের দুটি চলচ্চিত্র ২০২৬ এ মুক্তি দেয়ার পরিকল্পনা রয়েছে; একটি ডিসেম্বর ২০২৫ থেকে মে ২০২৬ এর মধ্যে, অন্যটি ২০২৬ সালের ডিসেম্বরে।

এ ধাক্কা পড়েছে মার্ভেল সিরিজেও। অ্যাভেঞ্জারস: কাং ডাইনেস্টি মুক্তির সম্ভাব্য সময় ২০২৫ সালের মে থেকে ২০২৬ সাল পর্যন্ত।

অন্যান্য মার্ভেল সিনেমার মধ্যে দেরির তালিকায় আছে, ‘ক্যাপ্টেইন অ্যামেরিকা: ব্রেভ নিউ ওয়ার্ল্ড।’ এটি মে ২০২৪ এর পরিবর্তে ২০২৪ সালের জুলাইয়ে মুক্তি পাবে। একই বছরের ডিসেম্বরে মুক্তি পাবে ‘থান্ডারবোল্টস।’ ২০২৫ সালের ফেব্রুয়ারিতে ‘ব্লেড’ আর ‘ফ্যান্টাস্টিক ফোর’ মুক্তি পাবে মে-তে।


0 মন্তব্য

মন্তব্য করুন