ঢাকায় সমাবেশের অনুমতি পেল বিএনপি ও আ. লীগের ৩ সংগঠন

টিবিএন ডেস্ক

জুলাই ২৭ ২০২৩, ১০:৪০

ঢাকায় সমাবেশের অনুমতি পেল বিএনপি ও আ. লীগের ৩ সংগঠন
  • 0

বিএনপিকে ঢাকার নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এবং আওয়ামী লীগের তিন সহযোগী ও ভ্রাতৃপ্রতীম সংগঠন যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগকে বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে শুক্রবার সমাবেশের অনুমতি দিয়েছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)।

নিজ কার্যালয়ে বৃহস্পতিবার সংবাদ সম্মেলনে এ তথ্য জানান ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক। তিনি বলেন, দুটি সমাবেশের আয়োজকদেরই ২৩ করে শর্ত মেনে চলতে হবে।

এর আগে ডিএমপি কমিশনার জানিয়েছিলেন, পবিত্র আশুরায় তাজিয়া মিছিলের নিরাপত্তা ও ভিভিআইপি মুভমেন্ট নিশ্চিত শেষে পর্যাপ্ত নিরাপত্তা ফোর্স থাকলে আওয়ামী লীগ ও বিএনপিকে সমাবেশের অনুমতি দেয়া হবে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে কমিশনার এ কথা জানান।

তিনি বলেন, ‘আগামী ২৯ জুলাই শিয়া সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় অনুষ্ঠান। আশুরায় নিরাপত্তা ও ভিভিআইপি মুভমেন্ট থাকায় দুই দলকে মাঠে সমাবেশ করার পরামর্শ দেয়া হয়েছে।’

তবে পর্যাপ্ত আইনশৃঙ্খলা বাহিনীর ব্যবস্থা করতে পারলে দুই দলকে ‘তাদের পছন্দের জায়গায়’ সমাবেশ করার অনুমতি দেয়া হতে পারে বলেও ইঙ্গিত দিয়েছিলেন ডিএমপি কমিশনার।

সমাবেশকে সামনে রেখে বিএনপির নেতা-কর্মীদের গ্রেফতারের অভিযোগের বিষয়ে এক প্রশ্নের জবাবে ডিএমপি কমিশনার বলেন, ‘সমাবেশের নিরাপত্তা নিশ্চিত করতে ঢাকার বিভিন্ন স্থানে তল্লাশি অভিযান চালানো হয়েছে এবং শুধু ওয়ারেন্টভুক্ত আসামিদের গ্রেপ্তার করা হয়েছে।’

এর আগে গত বুধবার বিএনপির বৃহস্পতিবারের মহাসমাবেশ স্থগিত করে শুক্রবার করার সিদ্ধান্ত নেয় বিএনপি।

গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, পুলিশের পরামর্শ অনুযায়ী গোলাপবাগ মাঠে কর্মসূচি পালনে অনিচ্ছুক হওয়ায় তারা নয়াপল্টনে মহাসমাবেশ করতে চান।


0 মন্তব্য

মন্তব্য করুন