বিশ্বের সবচেয়ে বড় প্রমোদতরীর পরীক্ষামূলক যাত্রা সম্পন্ন

টিবিএন ডেস্ক

জুলাই ৫ ২০২৩, ১:৫৩

‘আইকন অফ দ্য সিজ’ প্রমোদতরী। ছবি: সংগৃহীত

‘আইকন অফ দ্য সিজ’ প্রমোদতরী। ছবি: সংগৃহীত

  • 0

পৃথিবীর বৃহত্তম প্রমোদতরী ‘আইকন অফ দ্য সিজ’ পরীক্ষামূলক যাত্রা সম্পন্ন করেছে। অ্যামেরিকার মায়ামি থেকে ২০২৪ সালের ২৭ জানুয়ারি ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জের দিকে প্রথমবারের বাণিজ্যিক যাত্রা শুরু করবে জাহাজটি।

এ বছরের অক্টোবর মাসে রয়্যাল ক্যারিবিয়ান ইন্টারন্যাশনালের বহরে ফিনল্যান্ডের টুর্কুতে তৈরি হওয়া এ জাহাজটি যুক্ত হবে। ‘আইকন অফ দ্য সিজ’ জাহাজটির দৈর্ঘ্য ৩৬৫ মিটার। আকারের জন্য একে দ্বিতীয় টাইটানিক বলা হচ্ছে। যদিও টাইটানিকের (২৬৯.১ মিটার) চেয়ে এটি দৈর্ঘ্যে প্রায় ১০০ মিটার বড়।

জাহাজটিতে ছয়টি ওয়াটার স্লাইড, সাতটি সুইমিং পুল ও নয়টি বিশেষ ধরণের পুল আছে। রয়্যাল ক্যারিবিয়ান ইন্টারন্যাশনালের ‘ওয়ান্ডার অফ দ্য সিজ’ বর্তমানে বড় প্রমোদতরীর রেকর্ড ধরে আছে। ‘আইকন অফ দ্য সিজ’ তার থেকে ৬ শতাংশ বড়।

‘আইকন অফ দ্য সিজ’ জাহাজে একসঙ্গে ৫৬১০ জন যাত্রী এবং ২৩৫০ জন ক্রু মেম্বার সহ মোট ৭৯৬০ জন যাত্রা করতে পারবেন।

জাহাজটি নিয়ে মানুষের আগ্রহ সম্পর্কে ধারনা পাওয়া যায় এর অগ্রিম টিকেট বিক্রি থেকে। সাতদিনের প্রথম সফরের সব টিকেট এরই মধ্যে বিক্রি হয়ে গেছে বলে জানিয়েছে প্রতিষ্ঠানটি।

রয়্যাল ক্যারিবিয়ান ইন্টারন্যাশনালের সিইও জেসন লিবার্টি বলেছেন, ‘এই জাহাজে যাত্রীরা অন্য রকম অভিজ্ঞতা পাবেন। প্রমোদতরীটি যাত্রীদের সেরা সময় উপহার দেওয়ার কথা মাথায় রেখে তৈরি করা হয়েছে। আইকন অফ সিজে আভিজাত্যের সঙ্গে আমোদকে অন্য স্তরে নিয়ে যাওয়া হয়েছে। পর্যটকেরা পছন্দ করবেন এমন ব্যবস্থাই রাখা হয়েছে জাহাজে।’

এর টিকেটের মূল্য ১৭০৩ ডলার থেকে শুরু হচ্ছে।


0 মন্তব্য

মন্তব্য করুন