টেস্ট চ্যাম্পিয়নশিপ থেকে এক শ হাজার ডলার পাচ্ছে বাংলাদেশ

টিবিএন ডেস্ক

মে ২৭ ২০২৩, ০:৫৪

বাংলাদেশ টেস্ট দল। ছবি: টুইটার

বাংলাদেশ টেস্ট দল। ছবি: টুইটার

  • 0

দ্বিতীয় টেস্ট চ্যাম্পিয়নশিপের ২০২১-২৩ মেয়াদের প্রাইজমানি ঘোষণা করেছে ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।

দ্বিতীয় টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ৭ জুন ইংল্যান্ডের  ওভালে মুখোমুখি হচ্ছে ভারত ও অস্ট্রেলিয়া। এ ম্যাচ  দিয়ে পর্দা নামবে দ্বিতীয় আসরের। 

নয় দলের দ্বিতীয় টেস্ট চ্যাম্পিয়নশিপে সব মিলিয়ে ৩.৮ মিলিয়ন ডলার প্রাইজমানি নির্ধারণ করেছে আইসিসি। এর মধ্যে এক শ হাজার ডলার পাবে বাংলাদেশ। টেস্ট চ্যাম্পিয়নশিপের প্রথম আসরেও প্রাইজমানির পরিমান একই ছিল। 

এবারের আসরে চ্যাম্পিয়ন দল পাবে ১.৬ মিলিয়ন ডলার। রানার্স-আপ দল পাবে আট শ হাজার ডলার। টেবিলের শীর্ষ দুই দল হিসেবে  ফাইনালের টিকিট পায় ভারত ও অস্ট্রেলিয়া।  

টেবিলের তৃতীয় স্থানে থাকা সাউথ আফ্রিকা পাবে চার শ পঞ্চার হাজার ডলার। চতুর্থ স্থানের দল ইংল্যান্ড পাবে তিন শ পঞ্চাশ হাজার ডলার। 

সিরিজের শেষ ম্যাচ পর্যন্ত টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের দৌড়ে ছিল শ্রীলংকা। ফাইনালের টিকিট পেতে ব্যর্থ হয় তারা। টেবিলের পঞ্চম স্থানে থাকায় দুই শ হাজার ডলার পাচ্ছে লঙ্কানরা। 

টেবিলের ষষ্ঠ থেকে নবমস্থানে থাকা দলগুলো সমান এক শ হাজার ডলার করে পাবে। ষষ্ঠ থেকে নবম স্থানে থাকা দলগুলো হলো গতবারের চ্যাম্পিয়ন নিউজিল্যান্ড, পাকিস্তান, ওয়েস্ট ইন্ডিজ ও বাংলাদেশ। 
 


0 মন্তব্য

মন্তব্য করুন