রোলারকোস্টার বিগ ওয়ানের ‘শক্তিনাশ’ বাতাসের ধাক্কায়

টিবিএন ডেস্ক

এপ্রিল ১৩ ২০২৩, ২২:২০

রোলারকোস্টার বিগ ওয়ানের ‘শক্তিনাশ’ বাতাসের ধাক্কায়
  • 0

বৃটেইনের সর্বোচ্চ রোলারকোস্টার বিগ ওয়ানের শক্তি হোঁচট খেয়েছে বাতাসের ধাক্কায়। আর এর জেরে মাটি থেকে অনেকটা উপড়ে আটকে গিয়ে খেই হারাতে হয়েছে রোমাঞ্চের নেশায় কোস্টারে চড়ে বসা যাত্রীদের। শেষপর্যন্ত বিশেষ ব্যবস্থায় তাদের নামিয়ে আনা হয় মাটিতে।

ব্ল্যাকপুল প্লেযার বিচ থিম পার্কে মঙ্গলবার এ ঘটনা ঘটে। 

পার্ক কর্তৃপক্ষ জানায়, রোমাঞ্চপ্রিয়দের কাছে পছন্দের তালিকায় শীর্ষে রয়েছে সেখানকার ২৩৫ ফুট উঁচু রাইডটি। সেটি মঙ্গলবার চলার একপর্যায়ে শক্তিশালী বাতাসের ধাক্কায় হঠাৎ করে মাঝপথে থেমে যায়।

এমন বিপত্তিতে নিরুপায় হয়ে পড়ে কর্তৃপক্ষ। তড়িঘড়ি বন্ধ করে দেয়া হয় রাইডের সুইচ। আর থিম পার্কের কর্মীরা রোলারকোস্টারের ট্র্যাক দিয়ে নিচে নামিয়ে আনেন আটকে পড়া যাত্রীদের। দিনের বাকিটা সময় বন্ধ ছিল রাইডটি। 

ব্ল্যাকপুল প্লেযার বিচের একজন মুখপাত্রের দাবি, ‘আবহাওয়ার আকস্মিক পরিবর্তনে’ এমন কাণ্ড ঘটেছে। তিনি বলেন, ‘রাইডের সব যাত্রীকে নিরাপদে নামিয়ে আনা হয়েছে। বাতাসের তীব্র গতি বিবেচনায় বিগ ওয়ান রোলারকোস্টারটি দিনের বাকি সময় বন্ধ রাখা হয়।‘

বৃটেইনের এই সর্বোচ্চ উচ্চতার রোলারকোস্টারের ট্র্যাক বেয়ে হাঁটার জন্য প্রতি মাসে একবার সুযোগ দেয়া হয়। এমন রোমাঞ্চ উপভোগে অবশ্য গুণতে হয় মোটা অংকের অর্থ, আর সঙ্গে নিতে হয় সেফটি ইকুইপমেন্টস। 

 


0 মন্তব্য

মন্তব্য করুন