আদালতে নিজেকে নির্দোষ দাবি টিসেইরার

টিবিএন ডেস্ক

জুন ২২ ২০২৩, ৪:৫০

শিল্পীর তুলিতে আদালতে বিচারকের সামনে জ্যাক টিসেইরা। ছবি: এবিসি নিউজ

শিল্পীর তুলিতে আদালতে বিচারকের সামনে জ্যাক টিসেইরা। ছবি: এবিসি নিউজ

  • 0

অনলাইনে পেন্টাগনের গোপনীয় নথি ফাঁসে অভিযুক্ত জ্যাক টিসেইরা ফেডারেল আদালতের কাছে নিজেকে নির্দোষ দাবি করেছেন। বুধবার ম্যাসাচুসেটসের উস্টারের আদালতে হাজির করা হয় ম্যাসাচুসেটস এয়ার ন্যাশনাল গার্ডের এ তরুণ সদস্যকে।

চলতি মাসের শুরুতে জাতীয় প্রতিরক্ষা বিষয়ক নথি ইচ্ছাকৃতভাবে নিজের দখলে রাখা ও ফাঁস করার ছয়টি অভিযোগে ম্যাসাচুসেটসের বাসিন্দা ২১ বছর বয়সী টিসেইরাকে গ্র্যান্ড জুরি অভিযুক্ত করে। বুধবার বিকেল ৩টা ১৫ মিনিটে আদালতে হাজির হওয়া টিসেইরা ছয়টি অভিযোগের প্রেক্ষিতেই নিজেকে নির্দোষ দাবি করেন।

টিসেইরার পরিবার এক বিবৃতিতে জানিয়েছে, ‘আমরা বরাবরের মতোই প্রতিশ্রুতিবদ্ধ আছি। আমাদের পুরো পরিবার জ্যাকের সম্পূর্ণ সমর্থনে অটল রয়েছে।

‘জ্যাক এখন আদালতে তার দিন কাটাবে। আমরা এই প্রক্রিয়ার মধ্য দিয়ে যাওয়ার পাশাপাশি আশাবাদী যে জ্যাক তার প্রাপ্য ও উপযুক্ত বিচার পাবে।’

ডিপার্টমেন্ট অফ জাস্টিসের নথি অনুযায়ী, দায়িত্বের অংশ হিসেবে গোপন নথি নিয়ে কাজ করতে হবে বলে টিসেইরাকে এয়ার ন্যাশনাল গার্ডে টপ সিক্রেট/সেনসিটিভ কমপার্টমেন্টেড ইনফরমেশন বা টিএস/এসসিআই ক্লিয়ারেন্স দেয়া হয়।

তবে সেই ক্লিয়ারেন্সের অপব্যবহার করে সোশ্যাল মিডিয়ায় গোপন নথিগুলো ফাঁস করে দেয়ার অভিযোগে তাকে অভিযুক্ত করা হয়েছে।

টিসেইরা ইউএস এয়ারফোর্সের সংরক্ষিত বাহিনী এয়ার ন্যাশনাল গার্ডে ২০১৯ সালে চাকরি পান। তার পদের নাম হলো সাইবার ট্রান্সপোর্ট সিস্টেম জার্নিম্যান। ফার্স্ট ক্লাস এয়ারম্যানের জুনিয়র র‍্যাংক এটি।


0 মন্তব্য

মন্তব্য করুন